কিম জং উন কি সত্যি আর বেঁচে নেই ?


 

কিম জং উন কে নিয়ে যত জল্পনা-কল্পনা


এই সময় আন্তর্জাতিক মহলে সবচেয়ে আলোচিত নাম হচ্ছে কিম জং উন তাকে নিয়ে সকলের মাঝে ঘুরপাক খাচ্ছে নানান প্রশ্ন কিছু কিছু মাধ্যমে শোনা যাচ্ছে সপ্তাহ দুয়েক আগে কিম জং উনের শরীরে অস্ত্রোপচার হয় তারপর থেকেই এমন সংবাদে ছড়িয়ে পড়ে যদিও দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যমের তরফে জানানো হয় সংকটজনক অবস্থায় রয়েছেন কিম জং উন।



 এরপরপরই হংকং টিভি চ্যানেল এর মাধ্যমে জানা গেছে ৩৬বছর এর স্বৈরশাসক কিম জং উন আরে  বেঁচে নেই । এমনকি উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং উন এর মৃতদেহ সাহিত্য রয়েছে এই ছবিও দেখা গেছে হংকং টিভিতে যদিও এর সত্যতা এখনো যাচাই হয়নি।


 পরিস্থিতির ওপর নজর রাখলেও কিম এর প্রাণ নিয়ে কোন মন্তব্য করেনি ডোনাল্ড ট্রাম্প প্রশাসন এদিকে উত্তর কোরিয়া এই নেতার শারীরিক অবস্থা খতিয়ে দেখতে চীন থেকে পাঠানো হয়েছে চিকিৎসক প্রতিনিধি।এই ঘটনার পরে মুখ খুললো  দক্ষিণ কোরিয়ার কূটনৈতিক চু ইন মুন তিনি বলেছেন বেঁচে আছেন এবং সুস্থ আছেন কিম জং উন। 


এত জল্পনা-কল্পনা আসলে কিসের জন্য আসুন জেনে নেই


  • গত দুই সপ্তাহ যাবৎ কোন রকম জনসমক্ষে দেখা যাচ্ছেনা কিম জং উনকে।
  • অত্যাধিক ধূমপান স্থূলতা সহ আরো অনেক সমস্যা দীর্ঘদিন যাবত ভুগছিলেন  কিম।
  • তার উপর তো মাত্রাতিরিক্ত কাজের চাপ আছেই।
  •  এর জেরেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকে গুরুতর অসুস্থ কিম জং উন। 


এরই মধ্যে আন্তর্জাতিক মহলে আলোচনার ঝড় উঠেছে কিমের পরে তারা শুনে বলবেন তার বোন  কিম ইয়ো জং।যিনি বর্তমানে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন এর মুখ্য পরামর্শদাতা হিসেবে কাজ করছেন। যিনি উত্তর কোরিয়ার সবচেয়ে ক্ষমতাশালী মহিলা বলে পরিচিত 2018 সালের উত্তর কোরিয়ার  পলিটব্যুরোতে মনোনীত হন।





সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে ওয়াশিংটনভিত্তিক উত্তর কোরিয়া মনিটরিং প্রকল্প শনিবার জানিয়েছেন যে গত সপ্তাহে স্যাটেলাইট চিত্রগ্রহণের মাধ্যমে একটি বিশেষ ট্রেন দেখা গিয়েছিল যা সম্ভবত কিম বহনকারী বলে ধারণা করছেন তিনি রিসোর্ট অঞ্চলে সময় কাটানোর খবর জানা গেছে।

Post a Comment

0 Comments